Dinajpur News Time
রবিবার , ৫ ফেব্রুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. চাকরি
  10. জাতীয়
  11. জীবনযাপন
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশজুড়ে
  15. ধর্ম

দিনাজপুরে ইয়াসমিন ট্রাজেডি নিয়ে নির্মিত হচ্ছে চলচিত্র ,নায়িকা মিম

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৭:৪৫ অপরাহ্ণ

দিনাজপুরে ইয়াসমিন ট্রাজেডি নিয়ে নির্মিত হচ্ছে চলচিত্র নায়িকা হচ্ছেন মিম

গেলো বছর সিনে জগতে পুনর্জন্ম হয় বিদ্যা সিনহা মিমের। ‘পরাণ’ সিনেমার সুবাদে আকাশচুম্বী সাফল্য পান। যা তার ক্যারিয়ারে নতুন মোড় ঘুরিয়েছে।

২০১৯ সালে বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের ছায়া অবলম্বনে ‘পরাণ’ নির্মাণ করেন রায়হান রাফী। এতে মিন্নির আদলে অনন্যা চরিত্রে বাজিমাত করেন বিদ্যা সিনহা মিম। সেই সাফল্যের রেশ ধরে আবারও সত্য ঘটনা অবলম্বনে পর্দায় আসছেন মিম। বরগুনার ‘মিন্নি’র পর এবার তিনি দিনাজপুরের ‘ইয়াসমিন’ হয়ে ক্যামেরার সামনে দাঁড়াবেন। নতুন এই সিনেমার নাম ‘আমি ইয়াসমিন বলছি’। পরিচালনা করছেন সুমন ধর। সম্প্রতি ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছেন নায়িকা।

নতুন এই সিনেমা নিয়ে মিমের বক্তব্য, “পরাণ’র মুভির সাফল্যের পর প্রচুর মুভির অফার আসছে। এই সিনেমার সংশ্লিষ্ট গল্পটা পড়ে অনেকটা আবেগি হয়ে গিয়েছিলাম আমি। এমন হৃদয়স্পর্শী, নৃশংস ঘটনা। সেজন্যই যুক্ত হওয়া।”

বলা জরুরি, ইয়াসমিনের ঘটনা মনে থাকবে নব্বই দশকের কিশোর-যুবক থেকে জ্যেষ্ঠদের। ১৯৯৫ সালের ২৩ আগস্ট রাতে ঢাকা থেকে ছেড়ে যাওয়া একটি বাসে করে দিনাজপুরের দশমাইল নামেন ইয়াসমিন আক্তার নামের এক কিশোরী। তার বয়স ছিলো আনুমানিক ১৬ বছর। দশমাইল মোড়ে কয়েকটি পানের দোকানের সামনে ইয়াসমিন অপেক্ষা করছিলেন দিনাজপুরগামী বাসের জন্য। সে সময় পুলিশের একটি টহল ভ্যান আসে এবং একপ্রকার জোর করেই তাকে দিনাজপুরে পৌঁছে দেয়ার কথা বলে নিয়ে যায়। পরদিন সকালে কিশোরীটির মৃতদেহ পাওয়া যায় গোবিন্দপুর নামক জায়গায়।

ওই ঘটনায় দিনাজপুরের মানুষ ক্ষুব্ধ হয়ে রাস্তায় নেমে আসে। আন্দোলন গড়ে তোলে। সেই আন্দোলনে আবার পুলিশ গুলি চালায়। যাতে নিহত হয় সাতজন মানুষ, আহত দুই শতাধিক। এর ফলে প্রতিবাদের ফুলকি ছড়িয়ে যায় গোটা দেশে। সেই ইয়াসমিন চরিত্রেই এবার অভিনয় করবেন মিম। আগামী এপ্রিল নাগাদ শুরু হবে ছবিটির শুটিং। গল্পের প্রয়োজনে দিনাজপুরে হবে অর্ধেক চিত্রায়ন। বাকিটা ঢাকায়।

এদিকে মিম বর্তমানে অবস্থান করছেন পশ্চিমবঙ্গের পুরুলিয়ায়। সেখানে তিনি অভিনয় করছেন টলিউড সুপারস্টার জিতের সঙ্গে ‘মানুষ’ নামের একটি সিনেমায়। যেটি পরিচালনা করছেন বাংলাদেশের সঞ্জয় সমদ্দার। বর্তমানে ছবিটির শেষ লটের শুটিং চলছে।

সর্বশেষ - সর্বশেষ

আপনার জন্য নির্বাচিত

চলন্ত ট্রেনে সেলফি তুলতে গিয়ে প্রাণ গেল কলেজছাত্রের

চিরিরবন্দর আলোকডিহি ইউনিয়ন আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

খানসামায় দিন দিন বাড়ছে ডলার প্রতারণার ঘটনা

দিনাজপুর চিরিরবন্দরে প্রসূতির পেটে তোয়ালা রেখে সেলাই

দিনাজপুরের ফুলবাড়ীতে ডাকাতি বাঁধা দেওয়ায় বৃদ্ধাসহ ৩জন বন্ধুত্বগুরুত্বর আহত

মেহেদির রং না শুকাতেই স্ত্রীকে হত‍্যা ঘাতক স্বামী থানায় আত্মসমর্পন

আর্জেন্টিনার ক্লাবের হয়ে খেলার ডাক পেয়েছেন শেরপুরের মাহমুদ হাসান কিরণ

দৃষ্টি প্রতিবন্ধী অন্ধ কোরআনের হাফেজ এরা

চিরিরবন্দর পুনট্টি ইউনিয়ন আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

lkd

শুভ জন্মদিন দিনাজপুরের যুবরাজ লিটন কুমার দাস