Dinajpur News Time
বুধবার , ১ মার্চ ২০২৩ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. চাকরি
  10. জাতীয়
  11. জীবনযাপন
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশজুড়ে
  15. ধর্ম

আগাম জাতের তরমুজ, কেনার চেয়ে দেখার কাস্টমার বেশি

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
মার্চ ১, ২০২৩ ১২:১১ পূর্বাহ্ণ

আগাম জাতের তরমুজ, কেনার চেয়ে দেখার কাস্টমার বেশি

প্রতিনিধি, বিরামপুর, দিনাজপুর

ঋতুর বসন্ত শুরু হলেও দিনাজপুরের বিরামপুরে এখনো পুরোপুুরি কাটেনি শীতের আমেজ। তবে বাজারে গেলেই চোখে পড়ছে গ্রীম্মকালীন ফল তরমুজ। আগাম জাতের গ্রীম্মকালীন ফল তরমুজ কিনতে দোকানে ক্রেতা ভিড় এবং দর-কষাকসির দৃশ্য চোখে পড়লেও বিক্রি নেই বলছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার হাসপাতাল মোড়, নতুন বাজার, ঢাকা মোড়, কলেজ বাজার এলাকায় আগাম জাতের তরমুজ বিক্রি করতে দেখা গেছে। প্রতি কেজি তরমুজ বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা কেজি দামে। কলেজ বাজারে তরমুজ কিনতে আসা রানা হোসেন বলেন, শীতে তরমুজ বাজারে দেখাই যায় না, কেনার সময় খেয়ে দেখলাম স্বাদও তেমন ভালো না। তবে আমার বাচ্চারা তরমুজ খেতে অনেক ভালোবাসে তাই ৬ কেজি ওজনের তরমুজ ৫৫ টাকা কেজি দামে কিনলাম।

তরমুজ কিনতে আসা বাবু্ল আখতার বলেন, বাজারে নতুন ফল এসেছে তাই লোভ সামলাতে পারলাম না কেনার চেষ্টা করলাম, কিন্তু দাম বেশী বলে কেনা হলোনা।

তরমুজ কিনতে আসা আরেক ক্রেতা মোকছেদুর রহমান বলেন, আমি সীমিত রোজগার করি বাজারে নতুন ফল দেখে কিনতে ইচ্ছা হলো, কিন্তু একটি তরমুজ কিনতে আমার লাগবে আড়াইশো থেকে তিনশ টাকা। আমার তা কেনা সম্ভবনা, বাজারে তরমুজের দাম কম হলে হয়তো কিনে খেতে পারবো।

ফল বিক্রেতা আরমান আলী বলেন, আমি সারাবছর ফলের ব্যবসা করি, এখন বাজারে বিভিন্ন প্রকারের পেয়ারা, কুল বিক্রি হচ্ছে। আমি জানি চৈত্র মাসে তরমুজ বাজারে আসে, কিন্তু দেখি ফাল্গুন মাসেই এই ফল বিভিন্ন বাজারে অনেকে বিক্রি করেছে। তাই আমিও আগাম জাতের তরমুজ বিক্রি করছি। তবে এই আগাম জাতের তরমুজ বরিশাল এলাকায় হয়ে থাকে, সেই এলাকা থেকে এখানে আনতে খরচ একটু বেশি হয়, তাই এখন বাজারে তরমুজ ৫০-৬০ টাকা কেজি দমে বিক্রি করতে হচ্ছে।

ফল বিক্রেতা সোহাগ বলেন,আমাদের অঞ্চলে তরমুজের আবাদ সে রকম হয় না। কয়েকটি এলাকায় আবদি হলেও এই সময় বাজারে আসেনা। আমরা বরিশাল থেকে তরমুজ নিয়ে এসে বিক্রি করছি, এর স্বাদ ভালো থাকায় বাজারে চাহিদাও আছে। এক সপ্তাহ ধরে বিক্রি করছি, দাম একটু বেশি বলে বেচাকেনা সেভাবে জমে উঠেনি। তবে আশা করছি সমনে আর একটু গরম পরবে এবং রমজান মাসও আসছে বেচাকেনা জমে উঠবে। এখন কেনার চেয়ে দেখার কাস্টমার বেশি।

সর্বশেষ - সর্বশেষ

আপনার জন্য নির্বাচিত

শ্বশুরবাড়ির নির্যাতনের কথা বলতে বলতে ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে এক গৃহবধূ আত্মহত্যা

হাবিপ্রবির ফুড প্রসেস এ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিগ্রীর মিলনমেলা অনুষ্ঠিত

খাদ্যবান্ধব কর্মসূচির চাল পেল ১৪শ পরিবার

দিনাজপুরে ইসলামী ছাত্র আন্দোলন পশ্চিম জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র দ্বি-বার্ষিক নির্বাচনে ৩ জন স্বতন্ত্র প্রার্থীসহ দু’টি প্যানেলের ৪৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা

দিনাজপুর শিক্ষা বোর্ডের এইচ.এস.সি পরীক্ষার ফলাফল

দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে ’র আগামী নির্বাচনকে সামনে রেখে

প্রত্যান্ত গ্রামে ও অভূতপূর্ব উন্নয়ন হয়েছে: মাহমুদ আলী এমপি

দিনাজপুরে জাতীয় পাট দিবসের আলোচনা সভায় জেলা

দিনাজপুরে বাংলা নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত