Dinajpur News Time
শুক্রবার , ১০ মার্চ ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. চাকরি
  10. জাতীয়
  11. জীবনযাপন
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশজুড়ে
  15. ধর্ম

বিরামপুরে জাতীয় দুর্যোগ প্রস্তূতি দিবস পালিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
মার্চ ১০, ২০২৩ ২:৫০ অপরাহ্ণ

বিরামপুরে জাতীয় দুর্যোগ প্রস্তূতি দিবস পালিত

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

“স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় দিনাজপুরের বিরামপুরে জাতীয় দুর্যোগ প্রস্তূতি দিবস উপলক্ষ্যে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক জনসচেতনতামূলক মহড়া, র‍্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে শুক্রবার বেলা সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভায় সমবেত হয়।

অনুৃষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকারের সভাপতিত্বে এবং একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, নবাবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার আতাউল হক, সিনিয়র সহ-সভাপতি হাফিজ উদ্দিন সরকার,
বিরামপুর ফায়ার সার্ভিসের টিম লীডার হিসিকান্ত, বিরামপুর উপজেলা কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ। এর আগে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওছার আলী।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তন জনিত কারণ ছাড়াও ভৌগোলিক অবস্থানগত কারণে আমাদের নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে হয়। প্রাকৃতিক দুর্যোগে মানুষের কোনো হাত নেই। কিন্তু আমরা যদি পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে পারি তাহলে এসব দুর্যোগ মোকাবিলা করে টিকে থাকা আমাদের জন্য অনেক সহজ হবে। তাই ভূমিকম্প ও অগ্নিকাণ্ড ছাড়াও যে কোনো দুর্যোগ মোকাবিলায় আমাদের পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে হবে দুর্যোগ প্রতিরোধে করণীয়গুলো জনগণকে সচেতন করতে, প্রান্তিক পর্যায়ের মানুষের মাঝে তুলে ধরতে হবে।

আলোচনা সভা শেষে অতিথি,শিক্ষক, শিক্ষার্থী ও সুধীজনদের সকলের উপস্থিতিতে অগ্নি নির্বাপন ও দূর্যোগ প্রতিরোধী জনসচেতনতা মুলক মহড়া প্রদর্শন করা হয়।

এসময় উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, ফায়ার সার্ভিসের সদস্যগণ, বিভিন্ন স্কুল-কলেজের প্রধান, শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি, সুধীজন, স্থানীয় সাংবাদিক সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সর্বশেষ

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ মাদ্রাসা শিক্ষার্থীদের পাশে দাঁড়ালো মুখোশ ফাউন্ডেশন।

আয়েশা টাকিয়া’র হারিয়ে যাওয়ার কারণ!

দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র দ্বি-বার্ষিক নির্বাচনে ৩ জন স্বতন্ত্র প্রার্থীসহ দু’টি প্যানেলের ৪৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা

জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী তহিবুলকে সংবর্ধনা

দিনাজপুর পৌর শহরের আফরোজা আক্তার পাসপোর্ট নবায়নের জন্য গিয়ে জানতে পারেন তিনি এখন সৌদি আরবের জেদ্দা শহরে অবস্থান করছেন

দিনাজপুর চিরিরবন্দরে ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সভা অনুষ্ঠিত

বাড়ি নির্মাণের টাকা ফেরত চাওয়ায় প্রতিপক্ষের হামলায় আহত হলেন পাওনাদার

চিরিরবন্দরে ট্রাক চাপায় সরকারী কলেজ ছাত্রীর নিহত

বিরামপুরে পিএফজি সার গুদামের উদ্বোধন

বিরামপুরে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন