Dinajpur News Time
সোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. চাকরি
  10. জাতীয়
  11. জীবনযাপন
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশজুড়ে
  15. ধর্ম

চিরিরবন্দরে দু’পক্ষের সংঘর্ষে আহত ১১

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ৭:২৮ অপরাহ্ণ

চিরিরবন্দরে দু’পক্ষের সংঘর্ষে আহত ১১
দিনাজপুরের চিরিরবন্দরে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ১১জন আহত হয়েছে। এ সংঘর্ষের ঘটনাটি ১৯ ফেব্রুয়ারি রবিবার সকাল আনুমানিক পৌনে ৯ টায় উপজেলার ফতেজংপুর ইউনিয়নের উত্তর পলাশবাড়ি গ্রামে ঘটেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর পলাশবাড়ি গ্রামের ঘিনা মোহাম্মদ শাহ ওয়াকফ এস্টেটের বর্গাচাষি অহিদুল ইসলাম (৪৪) ও আব্দুস সালাম (৬০) সকালে ওই এস্টেটের বর্গা নেয়া জমির ধান মাড়াই করতে গেলে প্রতিপক্ষ আব্দুর রহিম ও আনিছুর রহমান তাদেরকে আটক করে এবং ধান মাড়াই করতে বাঁধা প্রদান করে। এসময় তারা ওই এস্টেটের মোতওয়াল্লী মোঃ মাসুদ বিল্যাহসহ তার পক্ষের লোকজনদের অকথ্য ভাষায় মোঃ শফিকুল ইসলামের লোকজন করতে থাকে। এনিয়ে উভয়পক্ষের লোকজনদের মধ্যে তর্ক-বিতর্কের সৃষ্টি হলে একপর্যায়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী শফিকুল ইসলাম পক্ষের লোকজন আব্দুর রহিমের ইন্ধনে লাঠি সোডা ও দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের তাজুল ইসলাম (৫০), সাবিনা খাতুন (৩২), সাজু ইসলাম (২৭), নুরল আলম (৪১), আকরাম হোসেন (৪৫), মোকারম হোসেন (৪৭), মাসুদ বিল্যাহ (৪২), নুরজাহান খাতুন (৩২), সাইফুল ইসলাম (৫৫), সোহেল রানা (২৫), তছলিমউদ্দিন (৬০) সহ ১০/১২ জন আহত হয়। আহতদের মধ্যে তাজুল ইসলাম, সাবিনা খাতুন, সাইফুল ইসলাম, সোহেল রানা ও তছলিমউদ্দিনকে নীলফামারী জেলার সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গেছে,গত ১০ নভেম্বর ২০২২ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি ও মোঃ শফিকুল ইসলামকে সম্পাদক/মোতওয়াল্লী নির্বাচিত করে ওই ওয়াকফ এস্টেটের ১১ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি গঠন করে অনুমোদন করা হয়। ওই কমিটির বিরুদ্ধে পূর্বের মোতওয়াল্লী মোঃ মাসুদ বিল্যাহ মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। যাহার নং ১৪৮৫১/২০২২। মহামান্য হাইকোর্ট গত ১৩ ডিসেম্বর ২০২২ইং শুনানী অন্তে গঠিত কমিটির উপর স্থগিতাদেশ প্রদান করেন এবং সকল বিবাদীদের উপর রুল জারী করেন এবং ৬ মাসের জন্য কমিটি স্থগিত ঘোষণা করেন। উক্ত আদেশ নিয়ে পূর্বোক্ত কমিটি হাইকোর্টের আদেশের বিপরীতে কোন আদেশ না হওয়া পর্যন্ত (ইসি নং ১০৪৬২) ঘিনা মোহাম্মদ শাহ্ ওয়াকফ এস্টেটের কার্যক্রম চালানো শুরু করেন। এনিয়ে উভয়পক্ষের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়।
পূর্বোক্ত কমিটির মোতওয়াল্লী মাসুদ বিল্লাহ বলেন, হাইকোটের আদেশে তিনি মোতওয়াল্লী হিসেবে কাজ করছেন। আমরা ঘিনা মোহাম্মদ শাহ ওয়াকফ এস্টেটের জমির ধান মাড়াই করতে গেলে প্রতিপক্ষরা বাধা দেয় ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। এসময় দু-পক্ষের মধ্যের সংঘর্ষ শুরু হয়।
নবগঠিত কমিটির মোতওয়াল্লী শফিকুল ইসলাম বলেন, হাইকোটের আদেশের বিরুদ্ধে সুপ্রীম কোটে শুনানী না হওয়া পর্যন্ত পূর্বোক্ত কমিটির লোকজন জোরপূর্বক ধান নিয়ে যাওয়ার চেষ্টা করলে আমরা বাধা দেয়ার চেষ্টা করি। এসময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয় এবং আমাদের পক্ষের লোক বেশি আহত হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ খালিদ হাসান বলেন, হাইকোর্ট ও আদালতে মামলা চলমান। এ অবস্থায় কোন মন্তব্য করা প্রশাসনিকভাবে সুযোগ নাই।
থানার অফিসার ইনচার্জ মোঃ বজলুর রশিদ জানান, ঘটনা শোনার সাথে সাথেই পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ - সর্বশেষ

আপনার জন্য নির্বাচিত

ঠাকুরগাঁও-৩ উপনির্বাচনে গোলাপ ফুল মার্কার এমদাদুল হকের,পথসভা গণসংযোগ অনুষ্ঠিত হয় ।

বাংলাদেশ জাতীয় সাংবাদিক ফোরামে পীর গঞ্জ উপজেলা কমিটির মাসিক মিটিং ও আলোচনা সভা অনুষ্ঠিত

চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নেতা কর্মীদের মতবিনিময় সমাবেশ অনুষ্ঠিত

নববধূকে হেলিকপ্টারে করে কুড়িগ্রাম থেকে নেত্রকোনা নিয়ে গেলেন বর।

দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র দ্বি-বার্ষিক নির্বাচনে ৩ জন স্বতন্ত্র প্রার্থীসহ দু’টি প্যানেলের ৪৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা

হাবিপ্রবিতে প্রগতিশীল কর্মকর্তা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত

দেশের উন্নয়নের স্বার্থে আবারও বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতায় আনতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি

গোবিন্দগঞ্জে দুই কলেজ ছাত্রী নিখোঁজ হওয়ার ১৩ দিন পর উদ্ধার আসামি গ্রেফতার

সৈয়দপুরে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে মুসলমানের গরু জবাই করায় নুর ইসলাম নামের একজন কে আটক

দিনাজপুরে খাদ্যশস্য আড়ৎদার মালিক গ্রুপের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ