Dinajpur News Time
বৃহস্পতিবার , ২৬ জানুয়ারি ২০২৩ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. চাকরি
  10. জাতীয়
  11. জীবনযাপন
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশজুড়ে
  15. ধর্ম

প্রত্যান্ত গ্রামে ও অভূতপূর্ব উন্নয়ন হয়েছে: মাহমুদ আলী এমপি

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ২৬, ২০২৩ ১০:১০ অপরাহ্ণ

প্রত্যান্ত গ্রামে ও অভূতপূর্ব উন্নয়ন হয়েছে: মাহমুদ আলী এমপি
চিরিরবন্দর দিনাজপুর প্রতিনিধি
মাহাফুজুল ইসলাম আসাদ
অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী এ এইচ আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে শহরের পাশাপাশি প্রত্যান্ত গ্রামে ও অভূতপূর্ব উন্নয়ন হয়েছে ।
রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট নির্মাণসহ স্কুল কলেজ, মাদ্রাসা গুলোতে আধুনিক একাডেমিক ভবন নির্মিত হচ্ছে । উন্নত বিশ্বের রোল মডেল বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ব্যাপক উন্নয়ন করে যাচ্ছেন । উন্নয়নের অগ্রযাত্রা অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে দেশ।
২৫ শে জানুয়ারী বৃহস্পতিবার সকালে চিরিরবন্দর সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে
প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় ক্ষুদ্র-নৃ গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় ক্ষুদ্র -নৃ গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ২০ টি বাই সাইকেল ও ১৬০ জন আদিবাসী শিক্ষার্থীদের ৭ লক্ষ ৪৪ হাজার টাকা শিক্ষাবৃত্তি, দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের আওতায় উপজেলার ৭’শত অসহায় শীতার্তদের মাঝ শীতবস্ত্র বিতরন, সমাজ কল্যান পরিষদের আওতায় জটিল রোগে আক্রান্ত ৭ জন রোগীকে ৩৩ হাজার টাকা,
মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় উপজেলা পর্যাযে মহিলাদের জন্য আয়বর্ধক (আই জি এ) প্রশিক্ষন প্রকল্পে ৫০ জন প্রশিক্ষানার্থীদের ৬ লক্ষ টাকা প্রদান করা হয়।
চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার খালিদ হাসান এর সভাপতিত্বে ও চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দীন গোলাপ এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার সাহা, সাধারণ সম্পাদক আব্দুল আলিম সরকার, খানসামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ ওসি বজলুর রশিদ, চিরিরবন্দর মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীন, চিরিরবন্দর সমাজ সেবা কর্মকর্তা হামিদুর রহমান
চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি অধ্যক্ষ শহিদুল ইসলাম, সহ-সভাপতি শাহ্ আশিকুর রহমান, সহ-সভাপতি গোবিন্দ চন্দ্র রায়, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ১০ পুনট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর এ কামাল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও চিরিরবন্দর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ নিখিল চন্দ্র রায়, উপজেলা আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট অনিমেষ রায়, কৃষি বিষয়ক সম্পাদক জয় সিং, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইব্রাহিম খলিল সরকার তুহিন, ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক তপন মহান্ত,সহ প্রচার সম্পাদক আবু হাসনাত ডন, উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও ৪নং ইসবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার লিটন,উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মিলিয়ন প্রমুখ।
এর আগে তিনি জাইকা ও এলজিইডির অর্থায়নে বেলান নদী উপ-প্রকল্প এর আওতায় উপজেলা ভূষির বন্দর এলাকায় নদীর চিরিরবন্দর অংশে পৌনে ২ কিলোমিটার খনন কাজের উদ্বোধন।

সর্বশেষ - সর্বশেষ

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুর জেলা ধান চাউল ব্যবসায়ী গ্রুপের নির্বাচন ২৪ মাস মেয়াদী

দিনাজপুরে কেন্দ্রের আয়োজনে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশন বাংলাদেশ’র ৫ম এজিএম অনুষ্ঠিত

বিরলে আওয়ামী নেতা ও তার স্ত্রীকে কুপিয়ে জখম

দিনাজপুর শিক্ষাবোর্ডে এবারের এসএসসি পরীক্ষায় ২ লাখ ১ হাজার ৩৫৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে

দিনাজপুরে আশানুরুপ ফলাফল না হওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে নওশিন।

দিনাজপুরে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার

bnp

দিনাজপুরে বিএনপির বিশাল পদযাত্রা অনুষ্ঠিত

জমি ভাগাভাগির জেরে দিনাজপুরের একমাত্র জাতীয় সাঁতারুকে হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

চিরিরবন্দর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মানিক, সম্পাদক আসাদ

সাংবাদিক পুত্র মাহদী ডাক্তার হতে চায়