Dinajpur News Time
বৃহস্পতিবার , ২৭ এপ্রিল ২০২৩ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. চাকরি
  10. জাতীয়
  11. জীবনযাপন
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশজুড়ে
  15. ধর্ম

শিক্ষা ছাড়া কোন দেশের উন্নয়ন সম্ভব না-হুইপ ইকবালুর রহিম এমপি

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২৭, ২০২৩ ৫:৩৫ অপরাহ্ণ

শিক্ষা ছাড়া কোন দেশের উন্নয়ন সম্ভব না-হুইপ ইকবালুর রহিম এমপি

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, কারণ শিক্ষা ছাড়া কোন দেশের উন্নয়ন সম্ভব না। এ জন্য তথ্য প্রযুক্তি শিক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু যেভাবে ষড়যন্ত্র উপেক্ষা করে বাংলাদেশ স্বাধীন করেছেন, ঠিক তেমনি বর্তমানেও সকল ষড়যন্ত্র মোকাবেলা করে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কাজ করে যাচ্ছেন। ২০০৮ সালে শেখ হাসিনার দেয়া ডিজিটাল বাংলাদেশ গড়ার নির্বাচনী ইশতেহার পূরণ হয়েছে। দেশের জনগন বিজ্ঞানভিত্তিক চিন্তা করতে পারছে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল-২০২৩) দিনাজপুরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান আদর্শ মহাবিদ্যালয়ের ৫০তম সুবর্ণ জয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের কারিগর আজকের এই শিক্ষার্থীরাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন বাস্তবে রুপ দিতে শিক্ষা ব্যবস্থা এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। শেখ হাসিনা একজন শিক্ষাবান্ধব সরকার। কারণ শিক্ষা ছাড়া কোন দেশের উন্নয়ন সম্ভব না। এ জন্য তথ্য প্রযুক্তি শিক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আর পিছনে ফিরে তাকাবে না। বিএনপি-জামাতের ষড়যন্ত্রের মধ্য দিয়েও দেশকে সোনার বাংলায় পরিনত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধু শিক্ষার আলোয় আলোকিত হলে চলবে না। আলোকিত মানুষ হতে হবে। এ জন্য শিক্ষকদের অগ্রনি ভূমিকা পালন করতে হবে।

দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনিচুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলাম, আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. সৈয়দ রেদওয়ানুর রহমান, উপাধ্যক্ষ হাসিনা আক্তার শিউলি, সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক আসাদুল্লাহ সরকার প্রমুখ।

স্মৃতিচারণ করেন প্রাক্তন ছাত্র দিনাজপুর পৌর সভার সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন লাবু, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট, সাবেক শিক্ষক দুর্লভ চন্দ্র রায়, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তারিকুন বেগম লাবুন, প্রাক্তন ছাত্র বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, লুৎফুল কবীর বকুল, ছাত্রলীগ নেতা মোসাদ্দেক হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালন করেন হারুন-উর রশীদ, রুবি আফরোজ ও সুলতানা রাজিয়া।

এর আগে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে ছিল আলোচনা সভা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সর্বশেষ - সর্বশেষ

আপনার জন্য নির্বাচিত

বিয়ে বাড়িতে গিয়ে নদীতে গোসল করার সময় পানিতে ডুবে শিশুর মৃত্যু

চিরিরবন্দরে বিদ্যুত স্পৃষ্টে একটি গরুসহ বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু

দিনাজপুরে বিএনপি নেতা মোস্তাফিজ আহমেদ জুয়েলের জানাজা ও দাফন সম্পন্ন

চিরিরবন্দরে দু’পক্ষের সংঘর্ষে আহত ১১

দিনাজপুরে বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

দিনাজপুরে জব্দকৃত ২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি

দিনাজপুর জেলা আওয়ামী লীগ কার্যকরী কমিটির পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

নববধূকে হেলিকপ্টারে করে কুড়িগ্রাম থেকে নেত্রকোনা নিয়ে গেলেন বর।

দিনাজপুরে স্কুল ফিডিং অনুষ্ঠিত সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়

বিরামপুরে ৪ জুয়াড়ী গ্রেফতার