Dinajpur News Time
বৃহস্পতিবার , ৫ জানুয়ারি ২০২৩ | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. খেলা
  5. চাকরি
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. ধর্ম
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ সংবাদ
  13. বিশ্ব
  14. মতামত
  15. রাজনীতি

দিনাজপুরে বিএনপির “আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র্র কাঠামো মেরামতের রূপরেখা” ব্যাখ্যা ও বিশ্লেষন শীর্ষক আলোচনা সভা

প্রতিবেদক
adminrony
জানুয়ারি ৫, ২০২৩ ১১:৪১ অপরাহ্ণ

দিনাজপুরে বিএনপির “আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র্র কাঠামো মেরামতের রূপরেখা” ব্যাখ্যা ও বিশ্লেষন শীর্ষক আলোচনা সভা
মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি // দিনাজপুরে জেলা বিএনপি’র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিএনপির চলমান আন্দোলন-সংগ্রামকে আরো গতিশীল করার লক্ষ্যে কেন্দ্র ঘোষিত ১০ দফা দাবী এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার ব্যাখ্যা ও বিশ্লেষন বিষয়ে দিনাজপুর জেলা বিএনপি এই আলোচনা সভার আয়োজন করে।
বৃহস্পতিবার (৫ জানুয়ারী-২০২৩) বিকেল ৩টায় দিনাজপুর বন্ধন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন।
এ সময় তিনি বলেন, দেশে বাক স্বাধীনতা, গনতন্ত্র ও আইনের শাসন নেই। আইনের শাসনের কতটুকু অবনতি ও দুরাবস্থা হলে মির্জা ফকরুল ইসলামের মত একজন নেতাকে অজ্ঞাতনামা আসামী করা হয় এটাই তার বাস্তব প্রমান। আলোচনা সভায় বিএনপির ঘোষিত ১০ দফার ব্যাখ্যা তুলে ধরে বলেন, মানুষের বাক স্বাধীনতা, গনতন্ত্র ফিরিয়ে দেয়ার জন্যই এই ১০ দফা ঘোষণা করা হয়েছে। এর সাথে সকল একাত্মতা পোষণ করার আহবান জানান তিনি।
দিনাজপুর জেলা বিএনপি’র সভাপতি এডভোকেট মোফাজ্জল হোসেন দুলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচির সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এজেডএম জাহিদ হোসেন এ জেড এম রেজওয়ানুল হক আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান মিয়া, ঐইসলাম মোঃ মকসেদ আলী মঙ্গলিয়া।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃ মোকাররম হোসেন, সহ-সভাপতি আলহাজ্ব মাহবুব আহম্মেদ, জেলা বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মহিউদ্দিন মন্ডল বকুল, জেলা বিএনপির অন্যতম সদস্য ও বেগম খালেদা জিয়ার সাবেক বিশেষ সহকারী এম এ জলিল, কোতয়ালী বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ আবু বকর সিদ্দিক,
বীরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন ধলু, বীরগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক নমিরুল ইসলাম চৌধুরী সেনা, বোচা গঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সফিকুল আলম, কাহারোল উপজেলা বিএনপির সভাপতি গোলাম মোস্তফা বাদশা, আইনজীবী ফোরাম জেলা ইউনিটের সভাপতি আব্দুল হালিম প্রমূখ।
অনুষ্ঠানে জেলা বিএনপির প্রচার সম্পাদক বাবু চৌধুরী, দপ্তর সম্পাদক মোঃ আখতারুজ্জামান আখতার, জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুল, সাধারণ সম্পাদক এমকেএম মাসুদুল ইসলাম মাসুদ, সাংগঠনিক সম্পাদক মকসেদুল ইসলাম টুটুল, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক রাসেল আলী চৌধুরী লিমন, সদস্য সচিব সাইফুল আযম সোহেল, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউর রহমাস রেজা, সাধারণ সম্পাদক আবুজার সেতু, জেলা বিএনপির সম্পাদক মন্ডলীর সদস্যসহ জেলার ১৩টি উপজেলা ও ৯টি পৌরসভার ২২টি ইউনিটের সভাপতি সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, কৃষকদল, শ্রসিকদল, মহিলাদলসহ বিএনপির বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সভায় চলমান আন্দোলন-সংগ্রাম আরো গতিশীল করতে দলের প্রতিটি নেতাকর্মীকে সক্রিয় অংশগ্রহণের আহবান জানানো হয়।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুরে বিএনপির “আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র্র কাঠামো মেরামতের রূপরেখা” ব্যাখ্যা ও বিশ্লেষন শীর্ষক আলোচনা সভা

নারায়ণগঞ্জের খানপুর ও ভিক্টোরিয়া হাসপাতালে মহিলা ও পুরুষ দালালদের দৌরাত্ম্য বৃদ্ধি।

দিনাজপুর ফুলবাড়ীতে ভারতীয় মদসহ একজন আটক

চিরিরবন্দর থানায় মুজিব কর্নার উদ্বোধন

ঠাকুরগাঁও ৩ উপনির্বাচনে নির্বাচিত হলে বৃদ্ধাশ্রম করবেন এমদাদুল হক

চিরিরবন্দরে কচুরিপানা থেকে মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার

দিনাজপুর চিরিরবন্দরে ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সভা অনুষ্ঠিত

গীতিকার বিশুর দুই মেয়ের দায়িত্ব নিলেন গুরু জেমস

চিরকালের জন্য পঙ্গু তসলিমা নাসরিন দম্ভ অহংকার চূর্ণ

আগামী ৩/৪ দিনের মধ্যে রংপুর বিভাগের তাপমাত্রা ৫-৬ ডিগ্রীতে নামতে পারে।