Dinajpur News Time
বৃহস্পতিবার , ৫ জানুয়ারি ২০২৩ | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. খেলা
  5. চাকরি
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. ধর্ম
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ সংবাদ
  13. বিশ্ব
  14. মতামত
  15. রাজনীতি

দিনাজপুরে ইসলামী ছাত্র আন্দোলন পশ্চিম জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

প্রতিবেদক
adminrony
জানুয়ারি ৫, ২০২৩ ১১:৩৬ অপরাহ্ণ

দিনাজপুরে ইসলামী ছাত্র আন্দোলন পশ্চিম জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত
মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি // দিনাজপুরে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ দিনাজপুরে পশ্চিম জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৫ জানুয়ারী-২০২৩) বিকেলে স্থানীয় লোকভবন মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বৈষম্যহীন ও উন্নত বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।
তিনি আরো বলেন, স্বাধীনতার ৫১ বছর পরের বাংলাদেশ একাত্তরের পূর্বের মতোই রয়ে গেছে। ২০২৩ সালে এসেও দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যায়। দেশের সম্পদ বানের ঢলের মত বাইরে পাচার হয়ে যাচ্ছে। ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়ে যাচ্ছে। বৈষম্যের বীভৎস দৃশ্যে মানবতা লজ্জা পায়। কেউ কেউ কোটি টাকার গাড়ি কেনে আর কোটি মানুষ একমুঠো ভাতের জন্য টিসিবি’র ট্রাকের পেছনে দৌড়ায়। মানুষের ভোটাধিকার শুধু কেড়ে নেয়া হয়েছে তাই নয়, বরং ভোটের অধিকার চাওয়াকেই অপরাধ মনে করা হচ্ছে। একের পর এক কালাকানুন করে গোটা দেশকেই জেলখানা বানানো হয়েছে। সার্বিক বিচারে দেশ যেন সেই ৭১ পূর্ব পরাধীনতার বৃত্তেই আটকে আছে। এতোগুলো বছর পরে এসে এসব দেখে খুব কষ্ট হয়। কোটি মানুষের রক্তকে এভাবে বিফলে যেতে দেখে আফসোস হয়। জীবনের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে এভাবে পরাধীনতার বেড়াজালে আবদ্ধ হতে দেখে আর সহ্য করা যায় না।
ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ দিনাজপুর পশ্চিম জেলা শাখার সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারহান আবসারের সঞ্চালনায়
সম্মেলনের প্রধান বক্তা ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মুনতাছির আহমাদ বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে নৈরাজ্য, অস্থিতিশীলতা পরিস্থিতি রুখে দিতে নৈতিকতা সমৃদ্ধ একঝাঁক শিক্ষার্থীর দায়িত্ব নিতে হবে। ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ রুহানিয়াত ও জিহাদের সমন্বিত প্রয়াসের মাধ্যমে এ কাজে নেতৃত্ব প্রদান করছে।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ দিনাজপুর জেলা সভাপতি আলহাজ্ব মাওলানা সোহরাব হোসাইন, সেক্রেটারি অধ্যক্ষ মুফতি মুহাম্মাদ খাইরুজ্জামান, দ্বীন কায়েম সংগঠনের সাধারণ সম্পাদক রুহুল আমিন।
সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক মুফতি মাহমুদ হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ওমর ফারুক, ইসলামী যুব আন্দোলনের জেলা সভাপতি মাওলানা আলম হুসাইন, সাধারণ সম্পাদক হাফেজ মাসুদ রানা, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি শেখ মুহাম্মাদ মাহদী ইমাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ মুসতাকিম বিল্লাহ, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক রাশেদ জামান, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক সাকিব অর সালাম, প্রকাশনা ও দফতর সম্পাদক জুনায়েদ আল হাবিব প্রমূখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

আশুলিয়া এলাকা হতে গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪

দিনাজপুরে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ

বিশ্ব ইজতেমায় অজুর পানি বিক্রি হচ্ছে ৩০ টাকায়

দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে শ্রমজীবী শিশুদের পরিবারে হাঁস বিতরণ

চিরিরবন্দর ভিয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের মত বিনিময় সভা অনুষ্ঠিত

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর নতুন বোর্ড গঠন

হাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ে মন্দির নির্মাণের দাবিতে নানা স্লোগানে মুখরিত ক্যাম্পাস

তৃণমূলের মতদ্বৈততা নিরসন ও নেতা কর্মী চাঙ্গা করতে কাজ করছে উপজেলা আওয়ামী লীগ

পাখিরাজ ঈগল এবং আমাদের করণীয়, নতুন শিক্ষাক্রম

সৈয়দপুরে বন্ধুর সাথে বেড়াতে এসে লাশ হয়ে ফিরলো দিয়া মনি !!নীলফামারী