Dinajpur News Time
রবিবার , ১ জানুয়ারি ২০২৩ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. খেলা
  5. চাকরি
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. ধর্ম
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ সংবাদ
  13. বিশ্ব
  14. মতামত
  15. রাজনীতি

জমকালো আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হলো দিনাজপুরের উদ্যোক্তাবর্গের ২য় মহা-উৎসব

প্রতিবেদক
adminrony
জানুয়ারি ১, ২০২৩ ১০:১২ অপরাহ্ণ

জমকালো আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হলো দিনাজপুরের উদ্যোক্তাবর্গের ২য় মহা-উৎসব
উদ্যোক্তাবর্গের তৈরি পণ্য নিয়ে দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে ৩দিন ব্যাপী জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো দিনাজপুরের উদ্যোক্তাবর্গের ২য় মহা-উৎসব। তিন দিনব্যাপী এ উৎসবে মোট ৪৬টি স্টলে কম বেশী জেলার ১৩টি উপজেলার ৬২ জন উদ্যোক্তা অংশ নিয়েছেন।
দিনাজপুরের উদ্যোক্তাবর্গ কর্তৃক আয়োজিত ইন্সটিটিউট প্রাঙ্গণে ২য় মহা-উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রমিজ আলম। উদ্যোক্তাবর্গের পরিচালক সম্পা দাস মৌ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ মো. জিন্নাহ আলম মামুন, প্রেসক্লাব ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, জেলা কালচারাল অফিসার মিনআরা পারভীন, শহর সমাজসেবা অফিসার মো. মাইনুল ইসলাম ও দিনাজপুরের উদোক্তাবর্গের উপদেষ্টা শহীদুর রহমান পাটোয়ারী মোহন। স্বাগত বক্তব্য রাখেন উদ্যোক্তাবর্গের সদস্য সচিব হুমায়ুন কবীর। উপস্থিত ছিলেন উদ্যোক্তাবর্গের মডারেটর সাইকা ইয়াসমিন এলিন, সাকিলা আফরোজ রিপা, শাহীন আলম, তৌহিদ সালেহীব, রত্না চৌধুরী, রুনা ইয়াসমিন প্রমুখ। সঞ্চালনায় ছিলেন হারুন-উর- রশিদ।
আয়োজকেরা জানিয়েছেন, উদ্যোক্তাদের সক্ষমতা তৈরি, নেটওয়ার্ক সম্প্রসারণ, পরামর্শ প্রদান এবং স্থানীয় ও বৈশ্বিক বাজারের সঙ্গে সংযোগের সুযোগ করে দেওয়াই তাঁদের উদ্দেশ্য। ২য় মহা-উৎসবে উদ্যোক্তারা তাদের পণ্য ও সেবা প্রদর্শন ও বিক্রয় করেন। এ তালিকায় আছে রান্নাঘরের মসলা থেকে শুরু করে পোশাক, খাদ্যসামগ্রী, হাতে তৈরি অলংকারসহ বিভিন্ন ধরনের পণ্য।
গতকাল বিকেলে মহা উৎসব প্রাঙ্গণ ঘুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যামিষ্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ফাতিহা ফারহানা এমি বলেন, এখানকার উদ্যোক্তাদের কাজ দেখে মনে হলো, তাদের অনেক চেষ্টা আছে। তবে পণ্যের গুণগত মান আরও উন্নতি করতে হবে। তাহলে সম্ভাবনাময় এসব পণ্য গ্রাহক পর্যায়ে আরও ভালো সাড়া পাবে। দেশের বাইরেও রপ্তানি করা সম্ভব হবে।
উদ্যোক্তাবর্গের উদ্যোক্তাদের পণ্যের প্রচারণায় সহযোগিতা করতে ২০২১ সাল থেকে এ মহা-উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এবারের আয়োজন মহা-উৎসবের ২য় আসর। মহা-উৎসবে সার্বিক সহযোগিতা দিয়ে আসছেন পাটোয়ারী বিজনেস হাউস প্রাইভেট লিমিটেড।
দিনাজপুর উদ্যোক্তাবর্গের পরিচালক সম্পা দাস মৌ বলেন, ‘মহা উৎসবে উদ্যোক্তারা মেলায় অনেকের সাথে পরিচিত হতে পেরেছে। ব্যবসায় উদ্যোগকে কীভাবে আরও এগিয়ে নেওয়া যায়, তারও ধারণাও পেয়েছে উদ্যোক্তারা।’
মহা-উৎসবের সমাপনী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে জনপ্রিয় সংগীত শিল্পী মার্শাল হোসেন, পম্পি সরকারসহ বিটস্ ব্যান্ডের শিল্পীরা। শেষে সফল উদ্যোক্তা ও মহা উৎসবে অংশগ্রহণকারী উদ্যোক্তাদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও উপহার প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। ২য় মহা-উৎসবে মোট ৪৬টি স্টলে কম বেশী জেলার ১৩টি উপজেলার ৬২ জন উদ্যোক্তা অংশ নিয়েছেন।

সর্বশেষ - বাংলাদেশ

আপনার জন্য নির্বাচিত

চিরিরবন্দর থানায় মুজিব কর্নার উদ্বোধন

দিনাজপুরে ইসলামী ছাত্র আন্দোলন পশ্চিম জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

চিরিরবন্দরে কচুরিপানা থেকে মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার

তৃণমূলের মতদ্বৈততা নিরসন ও নেতা কর্মী চাঙ্গা করতে কাজ করছে উপজেলা আওয়ামী লীগ

পূর্ব শত্রুতার জেরে শাশুড়ি দেবরসহ চারজনের বিরুদ্ধে মামলা এলাকাবাসীর ক্ষোভ

দিনাজপুরে বাল্যবিবাহ নারী নির্যাতন যৌতুকবিরোধী সচেতনতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত

দিনাজপুর ফুলবাড়ীতে ভারতীয় মদসহ একজন আটক

দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে শ্রমজীবী শিশুদের পরিবারে হাঁস বিতরণ

দিনাজপুরে নদীতে গোসল করতে নেমে এক ব্যক্তি নিখোঁজ

দিনাজপুরে খাদ্যশস্য আড়ৎদার মালিক গ্রুপের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ