Dinajpur News Time
বৃহস্পতিবার , ২ মার্চ ২০২৩ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. চাকরি
  10. জাতীয়
  11. জীবনযাপন
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশজুড়ে
  15. ধর্ম

বিরামপুরে জাতীয় ভোটার দিবস পালিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
মার্চ ২, ২০২৩ ৩:০১ অপরাহ্ণ

বিরামপুরে জাতীয় ভোটার দিবস পালিত

মো: নয়ন হাসান বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

ভোটার হব নিয়ম মেনে, ভোট দিব যোগ্যজনে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় দিনাজপুরের বিরামপুরে জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাচন কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়।

পরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস বিরামপুর দিনাজপুরের আয়োজনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, উপজেলা নির্বাচন অফিসার শফিকুল আকন্দ, থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন, মহিলা কলেজের উপাধ্যক্ষ মেসবাউল হক, একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম, বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, উপজেলা আ,লীগের সহ-সভাপতি শীবেশ কুমার কুন্ডু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক মাষ্টার প্রমুখ।‍

সভায় বক্তারা বলেন, ভোটার হওয়া এবং ভোট দেওয়া প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই একজন নাগরিক দেশের শাসন ব্যবস্থায় অংশগ্রহণ করে থাকে। তাই যোগ্যতা সম্পন্ন প্রত্যেক ব্যক্তিকে ভোটার হতে হবে, ভোট দিতে হবে। বক্তারা আরও বলেন, জাতীয় পরিচয়পত্রের সুফল বিষয়ে বক্তারা আরো বলেন, বর্তমানে আর্থিক ও সামাজিক সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহ সেবা প্রদানের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রকে অনেকক্ষেত্রে বাধ্যতামূলক করা হয়েছে। তাই সকল যোগ্য নাগরিকেরই উচিৎ তাদের বয়স আঠারো বৎসর হলেই স্ব-উদ্যোগে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হওয়া। এর আগে উপজেলা নির্বাচন অফিসার শফিকুল আকন্দ স্বাগত বক্তব্য রাখেন।

এছাড়াও অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন স্কুল-কলেজের প্রধান, শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি, সুধীজন, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সর্বশেষ

আপনার জন্য নির্বাচিত

চিরিরবন্দরে ৪ কেজি গাঁজাসহ আটক ২

নারায়ণগঞ্জের খানপুর ও ভিক্টোরিয়া হাসপাতালে মহিলা ও পুরুষ দালালদের দৌরাত্ম্য বৃদ্ধি।

দুইবছর পূর্ত্তিতে মেয়রকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানালেন পৌর কর্মকর্তা-কর্মচারী

as

চিরিরবন্দরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

দিনাজপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র জেলা সম্মেলন অনুষ্ঠিত

চিরিরবন্দরে দু’পক্ষের সংঘর্ষে আহত ১১

পাবনায় চাঞ্চল্যকর হত্যা মামলার আসামি দিনাজপুরে গ্রেফতার করেছে র‌্যাব-১৩

বিরামপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

হাবিপ্রবির ফুড প্রসেস এ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিগ্রীর মিলনমেলা অনুষ্ঠিত

শ্বশুরবাড়ির নির্যাতনের কথা বলতে বলতে ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে এক গৃহবধূ আত্মহত্যা