Dinajpur News Time
বুধবার , ১ মার্চ ২০২৩ | ১৩ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. চাকরি
  10. জাতীয়
  11. জীবনযাপন
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশজুড়ে
  15. ধর্ম

দিনাজপুরে বিভিন্ন আয়োজনে জাতীয় বীমা দিবস পালিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
মার্চ ১, ২০২৩ ৫:১২ অপরাহ্ণ

দিনাজপুরে বিভিন্ন আয়োজনে জাতীয় বীমা দিবস পালিত
মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি // “আমার জীবন আমার সম্পদ, বীমা করলে থাকবে নিরাপদ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরে জাতীয় বীমা দিবস-২০২৩ পালন করা হয়েছে। এ উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে ও দিনাজপুরে কর্মরত বিভিন্ন বীমা কোম্পানীর সহযোগিতায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১ মার্চ-২০২৩) সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয় শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
শোভাযাত্রায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আনিচুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোঃ মমিনুল ইসলামীসহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন বীমা কোম্পানীর প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আনিচুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। এসময় তিনি বলেন, আর্থিক প্রতিষ্ঠান নিয়ে কাজ করে এসব প্রতিষ্ঠানে কোন দিবস পালন করা হয় না। কিন্তু প্রতিষ্ঠানের জন্য বীমা দিবস পালন করা হয়। প্রধানমন্ত্রী এই বীমা দিবস ঘোষণা করেছেন। এটি আমাদের জন্য সৌভাগ্যের বিষয়। তিনি বলেন, বীমা কোম্পানীগুলো দেশ ও জাতির অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে। বীমা কোম্পানীগুলোকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান তিনি।
জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা ভৌমিকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের ভিপি ও দিনাজপুর সার্ভিস সেন্টার ইনচার্জ মোঃ ফজলুর রহিম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর শহর আওয়ামীলীগের সভাপতি এসএম শামিম কবির বাবু, জীবন বীমা কর্পোরেশনের ম্যানেজার মোঃ নুর মোহাম্মদ, ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের ভিপি ও দিনাজপুর সার্ভিস সেন্টার ইনচার্জ কাজী মোঃ ইসরাফিল, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর দিনাজপুর জেলা ম্যানেজার মোঃ খাদেমুল ইসলাম, মেট লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর ইউনিট ম্যানেজার মোঃ নুরুল ইসলাম প্রমূখ।
অনুষ্ঠানে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ নুরুল হুদা দুলালসহ জীবন বীমা কর্পোরেশন, সাধারণ বীমা কর্পোরেশন, ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কেম্পানী, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী, মেট লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীসহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানীর প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
এর আগে প্রজেক্টরের মাধ্যমে বীমা সম্পর্কে একটি বিশেষ প্রতিবেদন উপস্থাপন করা হয়।
উল্লেখ্য, ২০২০ সালের ১ মার্চকে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেন। সে থেকে ১ মার্চ জাতীয় বীমা দিবস হিসেবে পালন করা হচ্ছে। সে হিসেবে এবারের দিবসটি চতুর্থ বীমা দিবস।

সর্বশেষ - সর্বশেষ

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুর শিক্ষা বোর্ডের এইচ.এস.সি পরীক্ষার ফলাফল

চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নেতা কর্মীদের মতবিনিময় সমাবেশ অনুষ্ঠিত

দিনাজপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ মাদ্রাসা শিক্ষার্থীদের পাশে দাঁড়ালো মুখোশ ফাউন্ডেশন।

দিনাজপুরে বাল্যবিবাহ নারী নির্যাতন যৌতুকবিরোধী সচেতনতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত

গোবিন্দগঞ্জে দুই কলেজ ছাত্রী নিখোঁজ হওয়ার ১৩ দিন পর উদ্ধার আসামি গ্রেফতার

চিরিরবন্দরে যুগান্তরের ২ যুগ পদার্পণ উদযাপন

মানবতার ফেরিওয়ালা মোঃ মাহফুজ্জামান আশরাফ এসপি স্যার

দিনাজপুর চিরিরবন্দরে প্রসূতির পেটে তোয়ালা রেখে সেলাই

দিনাজপুর জেলা ধান চাউল ব্যবসায়ী গ্রুপের নির্বাচন ২৪ মাস মেয়াদী

দিনাজপুরে জব্দকৃত ২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি