Dinajpur News Time
বৃহস্পতিবার , ৫ জানুয়ারি ২০২৩ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. খেলা
  5. চাকরি
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. ধর্ম
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ সংবাদ
  13. বিশ্ব
  14. মতামত
  15. রাজনীতি

আগামী ৩/৪ দিনের মধ্যে রংপুর বিভাগের তাপমাত্রা ৫-৬ ডিগ্রীতে নামতে পারে।

প্রতিবেদক
adminrony
জানুয়ারি ৫, ২০২৩ ১১:৪৯ অপরাহ্ণ

চলছে শীতলতম মাস জানুয়ারি। চলতি সপ্তাহের শেষের দিকে উত্তরাঞ্চলের কোনো কোনো জেলায় তাপমাত্রা ৬ থেকে ১০ ডিগ্রিতে নেমে আসার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। শীতের তীব্রতা বাড়ায় রংপুরসহ উত্তরাঞ্চলে আগুন পোহানোর সময় দগ্ধ মানুষের সংখ্যা বাড়ছে। গত ৭ দিনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হয়ে মারা গেছেন এক গৃহবধূ।
রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ ও ইনচার্জ মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, এবার ১৫ দিন আগেই শীত আসলেও তীব্রতার আঁচ পায়নি উত্তরের মানুষ। নতুন বছরের শুরুর দিন থেকেই বাড়ছে শীতের তীব্রতা। সাথে কুয়াশার চাদর। এই অবস্থায় চলতি সপ্তাহের শেষের দিকে হাঁড়কাপানো শীত অনুভূত হওয়া শুরু করেছে বৃহস্পতিবার থেকে। আগামী ৩ থেকে চারদিনের মধ্যে উত্তরাঞ্চলের অনেক জেলার তাপমাত্রা ৬ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে নামবে। ইতোমধ্যে রংপুর, নীলফামারী, দিনাজপুর এবং পঞ্চগড়ে মাঝারি শৈত্য প্রবাহ শুরু হয়েছে। বৃহস্পতিবার রংপুরেও ১১, সৈয়দপুওে ৯ দশমিক ৬, কুড়িগ্রামের রাজারহাটে ১১ দশমিক ০, নীলফামারীর ডিমলায় ১০ দশমিক ৬ এবং পঞ্চগড়ের তেতুলিয়ায় ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে। শুক্রবার তাপমাত্রা আরও নামার কথা জানিয়েছেন এই আবহাওয়াবিদ।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট সূত্র জানিয়েছে, গত একমাসে শীতের প্রকোপ থেকে বাঁচতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হওয়া ৪২ রোগীকে বহিঃ বিভাগে চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়াও ৩৪ রোগী ইউনিটে ভর্তি করার হলেও ১০ জন দগ্ধকে ছাড়পত্র দেয়া হয়েছে। ১ জানুয়ারী মারা গেছেন আফরোজা নামের এক গৃহবধু। তার বাড়ি রংপুরের গঙ্গাচড়ায়। এখনও চিকিৎসা নিচ্ছেন ২৩ রোগী।
ইউনিটটির প্রধান ডা. এম এ হামিদ পলাশ জানিয়েছেন, এবার রোগী ভর্তির সংখ্যা কম। শিশু, বয়স্ক এবং নারীদের শীত থেকে বাঁচতে আগুন না পোহানোর পরামর্শ দেয়া হয়েছে। গত ১ মাসে একজন মারা গেছে। আরেকজনের অবস্থা আশংকাজনক। তাকে ঢাকায় রেফার্ড করার পরামর্শ দেয়া হয়েছে।
আসন্ন শীতের তীব্রতা থেকে বাঁচতে শিশু ও বৃদ্ধদের দেরি করে ঘুম থেকে উঠার পাশাপাশি কৃষকদের কৃষি বিভাগের পরামর্শ মেনে চলার তাগাদা দিয়েছে আবহাওয়া অফিস।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুর চিরিরবন্দরে ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সভা অনুষ্ঠিত

তরুণদের এগিয়ে নিতে ঠাকুরগাঁও -৩ আসনের উপনির্বাচনে সংসদ সদস্য হতে চান আসাদ

পীরগঞ্জে ইয়াবাসহ রুবেল গ্রেপ্তার

দিনাজপুর ফুলবাড়ীতে ভারতীয় মদসহ একজন আটক

হাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ে মন্দির নির্মাণের দাবিতে নানা স্লোগানে মুখরিত ক্যাম্পাস

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের জন্মদিনে বাংলাদেশ জাতীয় সাংবাদিক ফোরামের শুভেচ্ছা ও অভিনন্দন

আশুলিয়া এলাকা হতে গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪

চিরিরবন্দরে লাইসেন্স না থাকায় পশু খাদ্য ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা

মেসি সহ ঢাকায় আসছে আর্জেন্টিনা

চিরিরবন্দর ভিয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের মত বিনিময় সভা অনুষ্ঠিত