Dinajpur News Time
সোমবার , ২৩ জানুয়ারি ২০২৩ | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. আইন ও আদালত
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. খেলা
  5. চাকরি
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. ধর্ম
  9. বাণিজ্য
  10. বাংলাদেশ
  11. বিনোদন
  12. বিশেষ সংবাদ
  13. বিশ্ব
  14. মতামত
  15. রাজনীতি

দিনাজপুরে ভুয়া নিয়োগ প্রদানকারী প্রতারক চক্রের হোতা গ্রেপ্তার দিনাজপুর পুলিশ

প্রতিবেদক
adminrony
জানুয়ারি ২৩, ২০২৩ ৮:১৬ অপরাহ্ণ

দিনাজপুরে ভুয়া নিয়োগ প্রদানকারী প্রতারক চক্রের হোতা গ্রেপ্তার দিনাজপুর পুলিশ

দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভুয়া কর্মকর্তা পরিচয় দিয়ে জেলা প্রশাসকের স্বাক্ষর স্ক্যানিং করে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশকারী মূল প্রতারক আনিকা তাসনিম সরকার তৃষা ও তার কথিত স্বামী আব্দুল মান্নান ওরফে মান্নাক গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দুই প্রতারককে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ ।

নারী প্রতারক আনিকা তাসনিম সরকার তৃষা দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার কাটা পাড়া গ্রামের ফুলবাড়ী পৌর সভার সাবেক মেয়র শাহজাহান আলী সরকার পুতুর মেয়ে। অপর প্রতারক আব্দুল মান্নান ওরফে মান্না নাটোর জেলার সদরের জালালাবাদ গ্রামের চাঁদ মিয়ার ছেলে। এই প্রতারক চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের কারারক্ষী হিসাবে কর্মরত রয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার জানান, গত শনিবার তথ্যপ্রযুক্তির মাধ্যমে এই নারী প্রতারক আনিকা তাসনিম সরকার তৃষা ও তার কথিত স্বামী আব্দুল মান্নান ওরফে মান্নাকে দিনাজপুর পৌরসভার দক্ষিণ বালুবাড়ী এক ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার করার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই নারী প্রতারক জানান, দেশের বিভিন্ন অঞ্চলে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে বিভিন্ন লোককে সরকারি চাকরি পাইয়ে দেয়ার কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। এই নারী প্রতারক তার প্রতারণা কাজ সহজ করার জন্য আর আগেই আরোও দুটি বিয়ে করেছিলো। এই নারী প্রতারককে ঢাকার যাত্রাবাড়ী থানায় একটি প্রতারণার মামলা পর গ্রেপ্তার করার পর কিছুদিন কারাগারে ছিলো। বাহিরে বের হয়ে আবারও তার এ প্রতারণার কাজ শুরু করেছে।

প্রতারক নারী তার কথিত স্বামী গ্রেপ্তারের সময় তার সাথে থাকা ভুয়া নিয়োগ পত্রের মাধ্যমে যোগদানকৃত তিনটি খাম। প্রজ্ঞাপন অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর এর নিয়োগপ্রাপ্ত ও নিয়োগ পত্র আদেশের দুটি কপি। নিয়োগ পত্রের প্রজ্ঞাপন তিন পাতা নিকাহনামাসহ বিভিন্ন কাগজ ৬ পাতা, তিনটি ভোটার আইডি কার্ড, দুটি পাসপোর্ট, ৬টি মোবাইল ও নগদ ৪০ হাজার টাকা জব্দ করা হয়। তাছাড়াও ১টি মোটরসাইকেল, যাহার রেজিষ্ট্রেশন নম্বার নাটোর ল-১১-৫১১৩ জব্দ করা হয়েছে।

পুলিশ সুপার জানান, নারী প্রতারক দিনাজপুর পঞ্চগড়, ঠাকুরগাঁ ও ঢাকা, নাটোর, ঝিনাইদহসহ বিভিন্ন স্থানের বেকার যুবক যুবতীদের চাকরির প্রলোভন দেখিয়ে ইতিমধ্যে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এই নারী প্রতারক গ্রেপ্তারের সংবাদ ছড়িয়ে পরার পরে কয়েকজন দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে চাকরিপ্রার্থী যারা টাকা দিয়েছে তারা হাজির হয়েছেন। প্রতারক ওই নারীর দৃষ্টন্ত মুলক শাস্তি দাবি করেন বিভিন্ন প্রতারণার শিকার প্রাথীরা।

দিনাজপুর জেলা কার্যালয়ে এই নারী প্রতারক দ্বারা প্রতারিত হওয়া শারমিন সুলতানা তনু বলেন, তার বাড়ি দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলায়। তাকে চাকরি দেয়ার কথা বলে এবং ভুয়া নিয়োগ পত্র দিয়ে প্রায় ৫ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে।

একইভাবে প্রতারিত হওয়া রাকিবুল ইসলাম বলেন, চাকরি দেয়ার কথা বলে আমার কাছ থেকে তিন লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে এই নারী প্রতারক। এই প্রতারক নারী টাকা নিয়ে তার নিজস্ব একাউন্টে টাকা রাখেনা। তার পরিবারের অন্য সদস্যদের একাউন্টে টাকা পাঠিয়ে দেয়। তার সাথে আরও বড় বড় কয়েকজন প্রতারক জড়িত রয়েছে।

পঞ্চগড়ের হাসিনা বানু বলেন, তার মেয়েকে চাকরি দেয়ার কথা বলে তার কাছ থেকে ৭ লাখ টাকা নিয়েছে এই প্রতারক চক্র। পরে তাদের খুঁজে পাওয়া যায়নি। গ্রেপ্তারের সংবাদ শুনে পুলিশ সুপারের কার্যালয়ে এসেছি।

উল্লেখ্য যে গত ১৫ই জানুয়ারি ২০২৩ তারিখে জাতীয় দৈনিক পত্রিকায় জেলা প্রশাসকের কার্যালয়, দিনাজপুর এর ৫টি পদে ৫০ জন কর্মচারি নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। মুলত: অজ্ঞাত প্রতারক চক্র জেলা প্রশাসকের কার্যালয়, দিনাজপুর এবং জেলা প্রশাসক, দিনাজপুরের নাম ও স্ক্যানকৃত স্বাক্ষর ব্যবহার করে কর্মচারি নিয়োগ সংক্রান্ত মিথ্যা ও বানোয়াট নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের জন্য জেলা প্রতিনিধির কাছে পাঠায়। নিয়োগ বিজ্ঞপ্তিটি ভুয়া-বানোয়াট এবং প্রতারক চক্র তাদের অসত উদ্দেশ্য হাসিল করারপ্রত্রিকায় প্রকাশের জন্য পাঠায়। নিয়োগ বিজ্ঞপ্তি বিষয়ে জেলা প্রশাসক জানতে পারলে পত্রিকারটির দিনাজপুর জেলা প্রতিনিধিকে জানানো হয়, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের জন্য কোন পত্র বা বিজ্ঞপ্তি জেলা প্রশাসকের কার্যালয় থেকে পাঠানো হয়নি। পরে সেই সাংবাদিক বাদি হয়ে কোতয়ালী থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুরে বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

বিশ্ব ইজতেমায় অজুর পানি বিক্রি হচ্ছে ৩০ টাকায়

নারায়ণগঞ্জের খানপুর ও ভিক্টোরিয়া হাসপাতালে মহিলা ও পুরুষ দালালদের দৌরাত্ম্য বৃদ্ধি।

বাংলাদেশ জাতীয় সাংবাদিক ফোরামে পীর গঞ্জ উপজেলা কমিটির মাসিক মিটিং ও আলোচনা সভা অনুষ্ঠিত

দিনাজপুরে ভুয়া নিয়োগ প্রদানকারী প্রতারক চক্রের হোতা গ্রেপ্তার দিনাজপুর পুলিশ

দিনাজপুরে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

গীতিকার বিশুর দুই মেয়ের দায়িত্ব নিলেন গুরু জেমস

চিরিরবন্দরে কচুরিপানা থেকে মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার

তরুণদের এগিয়ে নিতে ঠাকুরগাঁও -৩ আসনের উপনির্বাচনে সংসদ সদস্য হতে চান আসাদ

দিনাজপুরে খাদ্যশস্য আড়ৎদার মালিক গ্রুপের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ