Dinajpur News Time
মঙ্গলবার , ২১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্রিকেট
  8. খেলাধুলা
  9. চাকরি
  10. জাতীয়
  11. জীবনযাপন
  12. জেলার খবর
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশজুড়ে
  15. ধর্ম

দিনাজপুরে পুলিশের অভিযানে ৩ অপহরণকারী আটক

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ২১, ২০২৩ ৭:২৮ অপরাহ্ণ

দিনাজপুরে পুলিশের অভিযানে ৩ অপহরণকারী আটক , একটি মোটরসাইকেল ও দু’টি মোবাইল ফোন উদ্ধার
মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে পুলিশের অভিযানে তথ্যপ্রযুক্তি ব্যবহার ৩ অপহরণকারী আটক, একটি মোটরসাইকেল ও দু’টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। আটককৃতরা হলেন-মোঃ হারুন অর রশিদ ওরফে হারুন (২৬), মোঃ মোফাজ্জল হোসেন ওরফে শিমুল (৩২) মোছাঃ সাকিরা আক্তার পুতুল ওরফে কাজল (২৭)।
মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী-২০২৩) বিকেলে দিনাজপুর কোতয়ালী থানায় আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান তোকয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভিরুল ইসলাম।
তিনি জানান, গত ১৯-০২-২০২৩ তারিখ আসামী-মোঃ হারুন অর রশিদ ওরফে হারুন, মোফাজ্জল হোসেন ও সাকিরা আক্তার পুতুল ওরফে কাজল ও পলাতক আসামী তরিকুল ইসলাম ও অজ্ঞাতনামা আরো ৩/৪ জনসহ দিনাজপুর উপশহরের পাকা রাস্তার কাছে পূর্ব পরিকল্পিতভাবে তারা একটি লাল কালো রংয়ের ১৩৫ সিসি মোটরসাইকেলের মাধ্যমে মোঃ মোবারক হোসেন (৪৭) নামে একব্যক্তিকে বিভিন্ন ধরনের ভয়ভীতি এবং হুমকী প্রদান করে মোটরসাইকেলের মধ্যে জোড়পূর্বক তুলে ৮নং উপশহরের জনৈকা মৌসুমি বেগমের বাসার দি¦তীয় তলায় একটি ঘরের ভিতর নিয়ে যায়। সেখানে পূর্ব হতে অবস্থানরত অন্যান্য আসামীরা খুনের ভয় দেখিায়ে মোবারক হোসেনের নিকট পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। এছাড়া তারা মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিও ধারন করে ভিকটিম মোবারক হোসেনকে ভয়ভীতি দেখায়।
পরবর্তীতে মোবারক হোসেন নিজের জীবন বাঁচানোর জন্য তার স্ত্রী মোছাঃ নাজমা পারভিনের মাধ্যমে বিকাশে ২০,০০০/-(বিশ হাজার) টাকা এবং ২০/০২/২০২৩ তারিখে বেলা অনুমান সাড়ে ১২ টার সময় ভিকটিম মোবারক হোসেনের ম্যানেজার মহুরুল হকের মাধ্যমে আরো দুই লক্ষ টাকা নিয়ে আসলে আসামীরা সুকৌশলে টাকা গ্রহন করে। একই তারিখে ভিকটিম মোবারক হোসেনের স্ত্রী নাজমা পারভিন নিরুপায় হয়ে সন্ধ্যায় জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ মোবাইল ফোনের মাধ্যমে দিনাজপুর কোতয়ালী থানাকে বিসয়টি অবহিত করেন।
ঘটনার পরপরই পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত ঘটনা অনুসন্ধান শুরু করেন। পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম এর সমন্বয়ে নিবীড় তত্ত্বাবধানে ও নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল শেখ মোঃ জিন্নাহ আল মামুনের নেতৃত্বে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ তানভিরুল ইসলাম, এসআই (নিঃ) রেজওয়ানুল করিমসহ থানার বাছাই করা চৌকশ একটি টিম অভিযানে নামেন। অভিযানে তারা দিনাজপুর শহরের ঘটনাস্থলসহ আশেপাশের এলাকায় চিরুনী অভিযান পরিচালনা করেন। পুলিশের টিমটি তথ্য প্রযুক্তির মাধ্যমে জানতে পারে যে, আসামীরা দিনাজপুর শহরের ৮নং উপশহর এলাকায় ভিকটিমসহ আতœগোপনের করে আছেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় আসামীদের অবস্থান চিহ্নিত করে ঘটনাস্থল ৮নং উপশহরস্থ জনৈকা মৌসুমি বেগমের বাসার দ্বিতীয় তলায় একটি ঘরের ভিতর হতে পালিয়ে যাওয়ার সময় ৩ আসামীকে গ্রেফতার করে ও ভিকটিমকে উদ্ধার করা হয়। অভিযানে অপহরন কাজে ব্যবহৃত একটি বাজাজ ডিসকোভার ১৩৫সিসি মোটরসাইকেল ও দু’টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তবে এই অভিযানে মোঃ তরিকুল ইসলাম (২৭) নামে অভিযুক্ত একজন পালিয়ে যায়। পলাতক তরিকুল ইসলামই এই অপহরণ ঘটনার মূল পরিকল্পনাকারী বলে জানায় পুলিশ।

সর্বশেষ - সর্বশেষ

আপনার জন্য নির্বাচিত

বিরামপুরে ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ইফতার অনুষ্ঠিত

দিনাজপুরের ঘোড়াঘাটে ২টি হত্যা কান্ডকে কেন্দ্র করে প্রায় ৩০টি বাড়িতে অগ্নিসংযোগ

জমি ভাগাভাগির জেরে দিনাজপুরের একমাত্র জাতীয় সাঁতারুকে হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

আশুলিয়া এলাকা হতে গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪

দিনাজপুরের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন ফার্মেসীকে জরিমানা

ফুলবাড়ীতে যুদ্ধাহত মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

দিনাজপুরে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী জেলা ইজতেমার প্রথম দিন অতিবাহিত

বিরামপুরে আদর্শ হাইস্কুলের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

দিনাজপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ মাদ্রাসা শিক্ষার্থীদের পাশে দাঁড়ালো মুখোশ ফাউন্ডেশন।

হাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ে মন্দির নির্মাণের দাবিতে নানা স্লোগানে মুখরিত ক্যাম্পাস